02 July 2015

গুগলের নতুন ফটো অ্যাপের ভুলে ক্ষমা চাইলেন গুগল কর্তৃপক্ষ

নিউজ ডেস্কঃ     গুগলের নতুন ফটো অ্যাপের ভুলের জন্য মিডিয়ার সামনে ক্ষমা চাইলেন গুগল কর্ম কর্তারা ।ইন্টারনেট রাজা গুগল গত মে মাসে উন্মুক্ত করেছিল এই ফটো অ্যাপটি ।ফটো অ্যাপটির সাহায্যে ছবি চিনে তার ট্যাগ দিতে পারে ।ছবি সনাক্তকরন এই প্ৰগ্ৰামটি ট্যাগ দিতে গিয়ে এক নিগ্ৰো দম্পতিকে গরিলা ট্যাগ দিয়ে বসে ।এএফপি এই সংবাদটি জন সামনে নিয়ে আসে ।


 ছবিতে এই ভুল ট্যাগ নিয়ে এএফপি দেওয়া ইমেলে গুগল বলেছেন "আমরা আতঙ্কিত ও দুঃখিত ।"গুগল এই বর্ণ বৈশম্য নিয়ে ভুল ট্যাগ কে সংশোধনের আশ্বাস দিয়েছে ।গুগল এই অ্যাপ লঞ্চ করার সময় জানিয়েছিলেন যে এই অ্যাপটির সাহায্যে ফটো সাজানো থেকে ট্যাগ দেওয়া ও অন্যান্য কাজ করতে পারবে ।কিন্তু এই অল্প সময়ে অ্যাপটির ভুল নিয়ে অনেকে মন্তব্য করেছেন । 


 গুগলের প্ৰকৌশলী জোনাথন অবশ্য কৃত্ৰিম বুদ্ধিমত্তা সম্পন্ন সফটায়ার কে এই কেলেঙ্কারির জন্য দায়ি করেছেন ।তিনি আরো বলেন ছবি সনাক্তকরন কাজটি কম্পিউটারের কাছে খুবই কঠিন কাজ ।ফলে এই রকম ভুল হওয়া কোন সন্দেহ নেই ।গুগল মুখ্যপাত্ৰ এএফপিকে পাঠানো বার্তায় জানিয়েছেন " আমাদের ফটো সনাক্তকরন এই প্ৰযুক্তি অনেকটাই পিছিয়ে রয়েছে ।ভবিষতে এই ভুল যাতে না ঘটে আমারা সেই দিকে নজর রাখব । "



EmoticonEmoticon